Pages

Subscribe:

Monday, October 8, 2012

এবার আপনার চোখকে রাখুন আরও সুরক্ষিত F.lux দিয়ে


আমার জানা মতে আমার মতো অনেক মানুষ আছে যারা তাদের সারা দিনের অধিকাংশ সময়টাই ব্যয় করেন কম্পিউটারকে নিয়ে। আবার অনেকে কাজ থাকা সত্তেও কম্পিউটারের সামনে বসতে চান না। তার প্রধান কারণ হলো চোখের সমস্যা হওয়ার ভয়ে। চোখের সমস্যার অনেক কারনের মধ্যে আন্যতম একটি প্রধান কারন হলো কম্পিউটারের মনিটর। তার কারণ হলো মনিটর থেকে ক্ষতি কারক গামা রশ্মি বের হয়।




 যেটা চোখের জন্য ক্ষতিকারক। তাছাড়াও মনিটরের স্ক্রিন দিনের বেলা যতটুকু উজ্জল থাকে ঠিক ততোটুকু রাতের বেলাও থাকে অথচ রাতে ঐ আলো চোখে লাগে। অনেক রাত পর্যন্ত জেগে থাকার প্রয়োজন পড়লে মনিটরের আলো চোখে লেগে তার পর চোখ ব্যাথা ও পানি পড়া শুরু করে। যদি কেমন হয় যে আপনার চোখের খেয়াল যদি কম্পিউটার রাখে? তাহলে তো খুবই ভালো আর নিরাপদ হয়। তাই না আর এ জন্যই এখন আপনাদেরকে আমি এই সফটওয়্যারটা শেয়ার করছি। এই সফটওয়্যারটির নাম হলো F.lux । সফটওয়্যারটির সাইজ মাত্র ৫৪৬ কিলোবাইট।

f.lux  এবার আপনার চোখকে রাখুন আরও সুরক্ষিত F.lux দিয়ে

এই সফটওয়্যারটির সব চেয়ে দৃষ্টিনন্দন বিষয় হলো, মনিটরের স্ক্রিনের আলো অটোমেটিক পরিবর্তন হবে। আর সেটা ২৪ ঘন্টা সময় অনুযায়ি পরিবর্তন হবে। দিনের বেলায় কম্পিউটারের স্ক্রিন থাকবে স্বাভাবিক আর রাতের বেলায় মনিটরের আলো থাকবে আপনার চোখের জন্য মানানসই। আর এই কাজটা এই সফটওয়্যারটি সংয়কৃতভাবে করে নেবে। আপনাকে কিছুই করতে হবে না। এই সফটওয়্যারটা আপনার কম্পিউটারের সময় অনুযায়ী কাজ করবে।

ডাউনলোডঃ (সাইজ মাত্র ৫৪৬ কিলোবাইট)

No comments:

Post a Comment